1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০২:৫০ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

ফাঁকা ঢাকায় বাসে নেই যাত্রীর চাপ

  • আপডেট টাইম : সোমবার, ২ মে, ২০২২
  • ১৬১ বার পঠিত

ডেস্ক রিপোর্ট :: আগামীকাল মঙ্গলবার (৩ মে) ঈদুল ফিতর। পরিবারের সঙ্গে ঈদ উদযাপন করতে অসংখ্য মানুষ ঢাকা ছেড়েছে।

অনেকে ঈদের আগের দিন বাড়ি যাবেন। তবে গত তিনদিনের তুলনায় সোমবার (২ মে) ঢাকা ছেড়ে যাওয়া যাত্রীর সংখ্যা খুবই কম। গত দুই দিনের তুলনায় আজ রাজধানীও অনেকটা ফাঁকা হয়ে গেছে।

সড়কের কোথাও যানবাহনের কোনো চাপ নেই। ঢাকা একেবারেই ফাঁকা নগরী।

সরেজমিনে ঘুরে দেখা যায়, রাজধানীর বিমানবন্দর রেলওয়ে স্টেশনে নেই যাত্রীর চাপ। অনেকটাই ফাঁকা। এদিকে বিমানবন্দর থেকে উত্তরা, হাউস বিল্ডিং হয়ে আব্দুল্লাহপুর বাস কাউন্টারগুলোতেও নেই যাত্রীদের চাপ। রোববার (০১ মে) রাত পর্যন্ত অনেক যাত্রী ঢাকা ছেড়েছে বিভিন্ন পরিবহনের মাধ্যমে। ট্রেন স্টেশনে কিছুটা চাপ থাকলেও অতিমাত্রায় কোনো ভিড় ছিল না।

টিকিট ছাড়া কোনো যাত্রী বিমানবন্দর রেলওয়ে স্টেশনে ভিড় করছেন না। এদিকে স্টেশন কর্তৃপক্ষ কঠোর নজরদারি করছেন যাতে বিনা টিকিটে কেউ ট্রেন ভ্রমণ করতে না পারে। সেই সঙ্গে যাত্রীদের ঘরে ফেরাও যাতে অনেকটা স্বাচ্ছন্দ্যের হয় সেটিও নিশ্চিত করতে তৎপর স্টেশন কর্তৃপক্ষ।

বিমানবন্দর রেলওয়ে স্টেশন থেকে গ্রামের বাড়ি চাটমোর যাচ্ছেন মো. ফরিদ হোসেন। তিনি স্টেশনে নেমে সিল্কসিটি এক্সপ্রেসের একটি টিকিট কাউন্টার থেকে সংগ্রহ করেছেন। তবে টিকিটটি হাতে পেয়ে তার মুখে একটি আনন্দের হাসিও দেখা যায়। হাতে টিকিট নিয়ে প্লাটফর্মে হেঁটে যাচ্ছেন আর বলছিলেন ‘জীবনে এবারই প্রথম ঈদের আগের দিন ট্রেনের টিকিট পেলাম।

রাজধানীর আব্দুল্লাহপুরে রয়েছে দূরপাল্লার বেশ কয়েকটি বাস কাউন্টার। ঈদের আগে এসব স্থানেও যাত্রীর চাপ থাকে। কিন্তু এবারের চিত্র অনেকটা ভিন্ন। কোথাও কোনো কাউন্টারে যাত্রীদের ভিড় নেই।

এবছর ঢাকা থেকে অনেক যাত্রী তাদের নিজস্ব পরিবহন ব্যবহার করছেন। রোববার রাতেও নিম্ন আয়ের মানুষেরা বাস, ট্রেনের পাশাপাশি সড়ক পথে মিনি পিকআপ ভ্যানে ও ট্রাকে চেপে বাড়ির উদ্দেশে রওয়ানা হয়েছেন। তবে আজ সোমবার এমন যাত্রীর সংখ্যাও কম।

পরিবহন সংশ্লিষ্টরা বলছেন, যারা বাড়ি যাবার তারা রোববারই ঢাকা ছেড়েছে। আজ তেমন যাত্রী নেই।

এ বছর ঈদের আগে সড়কের বিভিন্ন স্থানে উন্নয়ন করা হয়েছে। এর ফলে সড়ক পথে তেমন যানজটের সৃষ্টি হয়নি। একারণে এবার ঈদে ঘরমুখো মানুষেরা স্বাচ্ছন্দ্যে বাড়ি ফিরছেন।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..